February 1, 2023

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

ইরানের দুর্বার প্রতিরোধ ভেঙে স্পেনের জয়

0 0
1 min read
0 0
Read Time3 Minute, 13 Second

প্রথমার্ধ শেষে স্পেন বল দখলে এগিয়ে ছিল ৭৩ ভাগ। এই পরিসংখ্যান দেখলেই বোঝা যায় ম্যাচে তারা কেমন আধিপত্য বিস্তার করেছে। সে ধারাবাহিকতায় বেশ কিছু সুযোগও তৈরি করেছে ইনিয়েস্তা-রামোসরা, কিন্তু ইরানের দুর্বার রক্ষণভাগের দেয়াল ভেঙে একটি গোল আদায় করতে পারছিল না। অবশ্য শেষ পর্যন্ত ইরানের ডিফেন্ডারদের ভুলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরোপের দলটি।

কাজানে অনুষ্ঠিত এ ম্যাচে স্পেন যে সাফল্য পেয়েছে, তা নিজেদের চেষ্টায় নয়। ইরানের ডিফেন্ডার রামিন রেজাইয়ানের ভুলেই গোলটি পেয়েছে সাবেক চ্যাম্পিয়নরা। ইরানের এই ডিফেন্ডার বলটি বিপদমুক্ত করতে শট নেন, স্পেন স্ট্রাইকার ডিয়েগো কস্তার পায়ে লেগে বল জালে জড়ায়।

আসরে এটি কস্তার তৃতীয় গোল। এর আগে প্রথম ম্যাচে দুই গোল করেছিলেন অ্যাথলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার। সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে আছেন তিনি। চার গোল করে রোনালদো আছেন শীর্ষে।

গোল সমতায় আনতে মরিয়া ইরান ম্যাচের ৬২ মিনিটে একটি গোল পেয়েও ছিল কিন্তু অফসাইডের কারণে রেফারি গোলটি বাতিল করে দেন। ভিডিও রিপ্লেতে দেখা যায় গোল দেওয়ার আগে ইরানের ফরোয়ার্ড সায়েইদ এজাতোলাহি অফসাইডে ছিলেন।

এর আগে ম্যাচের ৩০ মিনিটে এগিয়ে যেতে পারতো স্পেন। বক্সের সামনে বল পেয়েও জালে জড়াতে পারেনি ডেভিড সিলভা। তাঁর শট ক্রসবারের ওপর দিয়ে বাইরে চলে যায়।

প্রথমার্ধের ইনজুরি সময়ে সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করে ডেভিড সিলভা। বক্সের সামনে থেকে তাঁর নেওয়া জোরালো শট ইরানের ডিফেন্ডার মোরতেজা পুরালিগানজির পায়ে লেগে বাইরে চলে না গেলে গোল হতেও পারতো।

এই জয়ে দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে নকআউট পর্বে খেলার জোরালো সম্ভাবনা জাগিয়ে তুলেছে স্পেন। তারা প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল।

ইরান এই ম্যাচে হারলেও এখনো বিদায় নেয়নি। তিন পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে। পর্তুগালের বিপক্ষে পরের ম্যাচের ফলাফলের ওপরই নির্ভর করবে নকআইট পর্বে খেলতে পারবে কিনা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Facebook Comments

Copyright © Bengla Sports.com All rights reserved. | Newsphere by AF themes.