Fri. Nov 15th, 2019

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

ওজিলের অভিযোগ উড়িয়ে দিল জার্মান ফুটবল সংস্থা!

1 min read
Read Time1Second

২৪ ঘন্টা কাটতে না কাটতেই মেসুট ওজিলের ‘বর্ণবৈষম্যে’র অভিযোগ উড়িয়ে দিল জার্মান ফুটবল সংস্থা। জার্মানির ফুটবল সংস্থার বিরুদ্ধে ‘বর্ণবৈষম্যে’র বিস্ফোরক অভিযোগ তুলে মেসুট ওজিল অবসর ঘোষণা করেন। তারপরেই শোরগোল পড়ে যায় ফুটবল মহলে। ২০১৪ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের অন্যতম সদস্য ওজিলের অভিযোগ খারিজ করে বিবৃতি দিল জার্মান ফুটবল ফেডারেশন (ডিএফবি)।
রবিবারই ওজিল অভিযোগ করেছিলেন, জার্মানি জিতলে তাঁকে জার্মান মনে করা হয়। অথচ হারলে দেখা হয় অনুপ্রবেশকারী হিসেবে। এই পরিস্থিতিতে তাঁর পক্ষে আর জার্মানির হয়ে খেলা সম্ভব নয়। সোশ্যাল সাইটে তিন পাতার দীর্ঘ খোলা চিঠি পোস্ট করে ওজিল ব্যাখ্যা করেন, কী ভাবে বার বার তাঁকে অপমানিত করা হয়েছে। রাশিয়া বিশ্বকাপের আগে মে মাসে লন্ডনে এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এর্দোগানের সঙ্গে ছবি তুলে চরম হেনস্থার শিকার হতে হয় ওজিলকে। খোলা চিঠিতে সেকথাও উল্লেখ করেছেন তিনি।
তবে তাঁর সব অভিযোগই ভিত্তিহীন বলে দাবি করেছে জার্মান ফুটবল সংস্থা। এক বিবৃতিতে ডিএফবি জানিয়েছে, “জাতীয় দল থেকে ওজিলের অবসর নেওয়াটা দুঃখজনক। তবে বর্ণবৈষম্যের যে অভিযোগ ওজিল করেছেন, তা সম্পূর্ণ ভিত্তিহীন। ডিএফবি কখনওই বর্ণবৈষম্যকে প্রশ্রয় দেয় না। সম্প্রীতি রক্ষা করাই আমাদের মূল লক্ষ্য। বছরের পর বছর ধরে ডিএফবি সেটাই করে চলেছে। তা সত্ত্বেও ওজিলের যদি মনে হয়, ওঁকে রক্ষা করা হয়নি বর্ণবিদ্বেষ থেকে, তা অত্যন্ত দুঃখজনক।” বায়ার্ন মিউনিখের প্রেসিডেন্ট উলি হোয়েনেসও ওজিলের বিরুদ্ধেই তোপ দেগেছেন। তিনি বলেন, “নিজের ব্যর্থতা ঢাকতেই এখন অজুহাত দিচ্ছে ওজিল।”

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Facebook Comments