Wed. Nov 13th, 2019

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন গেইল!

1 min read
Read Time0Seconds

আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে সবচেয়ে বেশি ছক্কার মালিক ছিলেন পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি। এবার তাঁর পাশে নাম লিখিয়েছেন ক্যারিবীয় তারকা ক্রিস গেইল। গত শনিবার ওয়ার্নার পার্কে বাংলাদেশের বিপক্ষে সিরিজ নির্ধারণী ওয়ানডে ম্যাচে ৬৬ বলে ৭৩ রানের দারুণ একটি ইনিংস খেলেন, যাতে পাঁচটি ছক্কার মার রয়েছে। তাই মোট ৪৭৬টি ছক্কা নিয়ে পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদির কীর্তিতে ভাগ বসিয়েছেন তিনি।

অবশ্য শহীদ আফ্রিদির চেয়ে অন্যখানে এগিয়ে আছেন গেইল। ৪৭৬টি ছক্কা হাঁকাতে পাকিস্তানি ব্যাটসম্যানের চেয়ে ৮১টি কম ম্যাচ খেলেছেন এই উইন্ডিজ তারকা। এই রেকর্ড গড়তে শহীদ আফ্রিদি খেলেছেন ৫২৪ টি ম্যাচ। আর গেইল খেলেছেন ৪৪৩ ম্যাচ।

আফ্রিদির ঝুলিতে ওয়ানডে ম্যাচে ছক্কা রয়েছে ৩৫১টি, টি-টোয়েন্টিতে ৭৩টি এবং টেস্টে রয়েছে ৭২টি ছক্কার মার। অন্যদিকে গেইল একদিনের আন্তর্জাতিক ম্যাচে মেরেছেন ২৭৫টি, টি-টোয়েন্টিতে ১০৩টি এবং টেস্টে ৯৮টি ছক্কার মার।

তবে গেইলের সামনে সর্বোচ্চ সংখ্যক আন্তর্জাতিক ছক্কার মালিক হওয়া এখন শুধু সময়ের ব্যাপার। ভাগ্য সুপ্রসন্ন হলে আগামীকাল বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেই এই রেকর্ড গড়তে পারেন। এরপর তাঁর সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ম্যাচে ৩৪২টি ছক্কার মার রয়েছে।

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Facebook Comments