Fri. Nov 15th, 2019

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

১০০০তম টেস্ট খেলার মাইলফলক গড়ছে ইংল্যান্ড!

1 min read
Read Time0Seconds

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ড মানেই ইতিহাস, রোমাঞ্চ আর নতুন গল্পের হাতছানি। এবার এমনই এক ইতিহাস গড়তে যাচ্ছে ইংল্যান্ড। আগামী ১ আগস্ট বুধবার বার্মিংহামের এজবাস্টবনে ভারতের বিপক্ষে তাদের ১০০০তম টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড ক্রিকেট দল। ১০০০তম টেস্টের এই নতুন মাইলফলক স্পর্শ করার প্রস্তুতি গ্রহণ করায় ইংল্যান্ড ও ও্য়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) অভিনন্দন জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৮৭৭ সালে টেস্টে অভিষেক হওয়া ইংল্যান্ডের ৯৯৯টি টেস্টের মধ্যে জয় পেয়েছে ৩৫৭টি ম্যাচে, হেরেছে ২৯৭টি এবং ড্র করেছে ৩৪৫টিতে। ১০০০তম টেস্টের ভেন্যু শুধু এজবাস্টনেই তাঁরা খেলেছে ৫০টি টেস্ট ম্যাচ। ১৯০২ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে এই মাঠের উদ্বোধনের পর ইংল্যান্ড এই ভেন্যুতে জিতেছে ২৭টি ম্যাচ, হেরেছে ৮টি এবং ড্র করেছে ১৫টি ম্যাচ।

১০০০তম টেস্টের এই মুহূর্তকে স্মরণীয় করে রাখার জন্য ম্যাচ শুরুর আগ মূহূর্তে আইসিসির পক্ষ থেকে ‘এমিরেটস এলিট প্যানেল অব ম্যাচ রেফারিস’ এর সদস্য এবং সাবেক কিউই অধিনায়ক জেফ ক্রো ইসিবির বর্তমান চেয়ারম্যান কলিন গ্রোভসের হাতে একটি রুপালি স্মারক তুলে দেবেন। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেন, ‘ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি ইংল্যান্ড দলকে তাদের ১০০০তম টেস্টে অংশগ্রহণের মাইলফলক অর্জনের জন্য স্বাগত জানাতে চাই। এই ঐতিহাসিক ম্যাচে আমার পক্ষ থেকে ইংল্যান্ডের জন্য শুভ কামনা রইল।’

ইংল্যান্ড ১৯৩২ সালের জুনে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচেট মুখোমুখি হয়েছিল, সে থেকে এপর্যন্ত ১১৭ টেস্ট ম্যাচে লড়ে ৪৩টিতে জয় পেয়েছে ইংলিশরা এবং হেরেছে ২৫টিতে। স্বাগতিক হিসেবে ইংল্যান্ড ৩০টি টেস্টে জিতেছে, ভারত জিতেছে ৫টি ম্যাচে এবং ২১টি ম্যাচ ড্র হয়েছে।

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Facebook Comments