Wed. Nov 13th, 2019

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

১৫ বছর পরও পাকিস্তানকে নিউজিল্যান্ডের ‘না’!

1 min read
Read Time0Seconds

২০০২ সালের ৮ মের  পর এই প্রথম নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। অক্টোবর-নভেম্বরে আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে তিনটি করে ম্যাচের টেস্ট, একদিনের আন্তর্জাতিক ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে কিউইরা। সেখানে পাকিস্তান প্রস্তাব দিয়েছিল টি-টোয়েন্টি ম্যাচগুলোতে স্বাগতিক হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার জন্য।

শ্রীলংকান ক্রিকেট দলের বাসের উপর হামলার পর পাকিস্তান বিগত ২০০৯ সাল থেকে স্বাগতিক হিসেবে আরব আমিরাতে ক্রিকেট ম্যাচের আয়োজন করে থাকে। নিউজিল্যান্ড ক্রিকেটের সভাপতি গ্রেগ বার্সলে বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি সফরের জন্য পরিস্থিতি এখন অনুকূলে নয়। দিনশেষে নিরাপত্তার সব দিক বিবেচনা করে কর্তৃপক্ষের (সরকার) কাছ থেকে সিদ্ধান্ত আসে। পাকিস্তান হতাশ হবে তাতে কোনো সন্দেহ নেই। আমি মনে করি নিউজিল্যান্ডের মতো একটা দল সফর করাকে পাকিস্তান আবারও আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করার জন্য একতা বড় উদাহরণ হিসেবে দেখতে চাইছিল। সুতরাং পাকিস্তান স্বাভাবিকভাবেই হতাশ হলেও তারা যথেষ্ট দক্ষ এবং আমাদের সাথে তাদের সুসম্পর্ক রয়েছে এবং আশা করছি আমরা যে সিদ্ধান্ত নিয়েছি তারা তা মেনে নিবে।’

কিউইদের শেষ পাকিস্তান সফর ছিল ১৫ বছর আগে যখন করাচিতে তাদের হোটেলের বাইরে বিস্ফোরণ ঘটে। তার পর থেকে ২০১৫ সালে জিম্বাবুয়ে প্রথম দল হিসেবে সীমিত ওভারের খেলা খেলতে পাকিস্তানে আসে যেটা গাদ্দাফি স্টেডিয়ামের কাছে এক বিস্ফোরণের জন্য পরিত্যক্ত হয়। গত এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ বিগত ৯ বছরে প্রথম পাকিস্তান সফর করে।

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Facebook Comments