June 26, 2024

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

টিম ইন্ডিয়া ৯২ রানে অলআউট, নিউজিল্যান্ডের রেকর্ড জয়

0 0
1 min read
0 0
Read Time3 Minute, 28 Second

বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে উড়ছিল নিউজিল্যান্ড । বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া প্রথম তিন ম্যাচেই জিতেছিল। দুর্দান্ত সব জয়ে দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করা ভারতের নিয়মিত অধিনায়ক কোহলি বিশ্রামে চলে যান। রোহিত শর্মাকে দলপতির দায়িত্ব দেওয়া হয় ক্রিকেটের ইতিহাসে ৭৯তম খেলোয়াড় হিসেবে । বিশ্রামে ছিলেন মহেন্দ্র সিং ধোনি।  আগে ব্যাটিংয়ে নেমে ৩০.৫ ওভারে ভারত গুটিয়ে যাওয়ার আগে তোলে মাত্র ৯২ রান। জবাবে, মাত্র ১৪.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ৮ উইকেটের বড় জয় পাওয়ায় অন্তত হোয়াইটওয়াশ হতে হচ্ছে না ঘরের মাঠে খেলতে নামা কিউইদের। শেষ ম্যাচের আগে সিরিজে ৩-১ এ এগিয়ে টিম ইন্ডিয়া।

এই ম্যাচটি জিতলে ৫২ বছরের ইতিহাস পাল্টে দিতে পারতো ভারত। নিউজিল্যান্ডে কখনোই ভারত এত বড় ব্যবধানে সিরিজ জেতেনি। ১৯৬৭ সালে প্রথমবারের মতো নিউজিল্যান্ড সফর করা ভারত ৫২ বছরের ইতিহাসে টেস্ট, ওয়ানডে বা টি-টোয়েন্টি কোনো সংস্করণেই স্বাগতিকদের ৪-০ ব্যবধানে হারাতে পারেনি

হ্যামিলটনে ভারতের হয়ে সিঙ্গেল ডিজিটে সাজঘরের পথ ধরেছেন ওপেনিংয়ে নামা রোহিত শর্মা, অভিষিক্ত শুভমন গিল, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ। আরেক ওপেনার শিখর ধাওয়ান ১৩, হারদিক পান্ডিয়া ১৬, নয় নম্বরে নামা কুলদীপ যাদব ১৫ রান করেন। দশ নম্বরে নামা যুভেন্দ্র চাহাল ইনিংস সর্বোচ্চ ১৮ রান করে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট ১০ ওভার হাত ঘুরিয়ে ২১ রানে তুলে নিয়েছেন ৫টি উইকেট। ১০ ওভারে ২৬ রান দিয়ে তিনটি উিইকেট পান কলিন ডি গ্রান্ডহোম। একটি করে উইকেট পান টড অ্যাসেল এবং জেমস নিশাম। ৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল ৪ বলে দুটি চার আর একটি ছক্কায় করেন ১৪ রান। তিন নম্বরে নামা দলপতি কেন উইলিয়ামসন ১৮ বলে করেন ১১ রান। আরেক ওপেনার হেনরি নিকোলস ৪২ বলে চারটি চার আর একটি ছক্কায় ৩০ রান করে অপরাজিত থাকেন। ২৫ বলে দুটি চার আর তিনটি ছক্কায় ৩৭ রান করে অপরাজিত থাকেন রস টেইলর। দুটি উইকেট নেন ভুবনেশ্বর কুমার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Facebook Comments

Copyright © Bengla Sports.com All rights reserved. | Newsphere by AF themes.