April 24, 2024

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

হোপম্যান কাপ সেরেনার একমাত্র আশা

0 0
1 min read
0 0
Read Time4 Minute, 35 Second

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন টেনিসের ফাইনালে উঠেও শিরোপা বঞ্চিত হতে হয় যুক্তরাষ্ট্রের সেরা তারকা সেরেনা উইলিয়ামস। তবে ঐ দুঃস্মৃতি ভুলে সামনে আরো বড় ও ভালো কিছু অর্জন করতে মুখিয়ে আছেন তিনি। গত সেপ্টেম্বরে হয়ে যাওয়া ইউএস ওপেনের পর আবারো কোর্টে ফেরার অপেক্ষায় সেরেনা। শনিবার থেকে পার্থে শুরু হচ্ছে হোপম্যান কাপ। এই টুর্নামেন্ট দিয়ে নতুন মৌসুমে ভালো কিছুর প্রত্যাশায় ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক যুক্তরাস্ট্রের এ টেনিস তারকা।

হোপম্যান কাপকে সামনে রেখে বড় বোন ভেনাস উইলিয়ামসের সাথে একটি প্রদর্শনী ম্যাচ খেলেছেন সেরেনা। প্রস্তুতি ভালো হয়নি তার। ভেনাসের কাছে ৬, ৩ ও ১০৮ গেমে হেরে যান সেরেনা। তবে এমন ফল নিয়ে মোটেও চিন্তিত নন সেরেনা।

নতুন মৌসুম নিয়ে কথা বলতে গিয়ে পুরনো স্মৃতি মনে করিয়ে দেয়া হয় সেরেনাকে। ইউএস ওপেনার ফাইনালে নাওমি ওসাকার কাছে হারের কারণ জানতে চাইলে সেরেনা বিষয়টি একরকম এড়িয়ে যান। তিনি বলেন, ‘আমি কোন কিছুই এড়াতে চাই না। কেবলমাত্র এ বিষয়ে কথা বলার সময় আমার কাছে নেই। আমি এ বিষয়ে যা বলার বলেছি এবং সকলেই মাসের পর মাস এ বিষয়ে বলেছে বরং এখন আরো বড় ও ভাল কিছুর দিকে এগিয়ে যাওয়াটাই গুরুত্বপুর্ন।’

হোপম্যান কাপ দিয়েই নতুন বছরে নিজের স্বপ্ন পূরণে নিজেকে উজার করে দিবেন সেরেনা. এটি বলার অপেক্ষা রাখে না। হোপম্যান কাপে সেরেনার সঙ্গী হিসেবে খেলবেন তারই স্বদেশী ফ্রান্সেস টিয়াফো।

চলতি বছর চারটি গ্র্যান্ড স্ল্যামই খেলেছেন সেরেনা। কিন্তু কোন শিরোপাই জিততে পারেননি তিনি। ক্যারিয়ারে সপ্তমবারের মত বছরে কোন গ্র্যান্ড স্ল্যাম জিততে না পারার দুঃখে পুড়তে হয়েছে তাকে। উইম্বলডন ও ইউএস ওপেনের ফাইনালে উঠলেও শিরোপা জয় করা হয়নি সেরেনার।

সন্তানের মা হবার পর গেল মার্চে কোর্টে ফিরেন সেরেনা। এরপর সাতটি টুর্নামেন্ট খেলেছেন তিনি। আগামী জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন নিয়ে বেশ উচ্ছসিত সেরেনা। আসন্ন এ আসরের শিরোপা জিতলেই ইতিহাসের অংশ হবেন তিনি। মহিলা এককে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ে সমান হবেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা।

সর্বমোট ২৪টি গ্র্যান্ড স্ল্যামের শিরোপা নিয়ে বিশ্বের মধ্যে সবার উপরে আছেন যুক্তরাষ্ট্রের মার্গারেট কোর্ট। ইতিহাসের অংশ হবার লক্ষ্য সেরেনার। তিনি বলেন, ‘যখন আমি ২২তম শিরোপা পাই, এরপর ২৩তম। এটি এমন কিছু যা আমি আসলেই চাই। এজন্য আমাকে সেখানে যেতে হবে এবং বেশ কিছু ভালো খেলোয়াড়কে হারাতে হবে।’

অস্ট্রেলিয়ান ওপেনের আগে ভালো অবস্থায় আছেন বলে জানান সেরেনা। নিজের ফিটনেস নিয়ে সন্তুষ্ট সেরেনা। ভেনাসের কাছে হারের পরও তার আত্মবিশ্বাস আকাশ ছোয়া বলে জানান সেরেনা। তিনি বলেন, ‘আমার ফিটনেস, আমি মনে করি আমি বেশ ভালো অবস্থায় আছি। আমি অনেক দৌঁড়েছি, অনেক। কিন্তু একবারও ক্লান্তি বোধ করিনি। তাই আমি মনে করি, আমি সত্যিই অনেক ভালো অবস্থায় আছি।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Facebook Comments

Copyright © Bengla Sports.com All rights reserved. | Newsphere by AF themes.