May 24, 2024

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

বিপিএল(ফুটবল) এর পর্দা নামছে চলতি মাসের ১৮ তারিখ

0 0
1 min read
0 0
Read Time3 Minute, 27 Second

চলতি মাসের ১৮ তারিখ থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল (বিপিএল) শুরু হচ্ছে জমাট শিডিউলের মধ্য দিয়েই। ইতোমধ্যে চূড়ান্ত খসড়ায় দেয়া হয়েছে। তাতে দেখা যাচ্ছে বিপিএলের প্রথম পর্বে প্রতি সপ্তাহে টানা ম্যাচ রাখা হয়েছে। জমাট শিডিউলে বিপিএলের সপ্তাহে পাঁচদিনই রাখা হয়েছে ম্যাচ।

হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে প্রথম পর্বে ১৫৬ ম্যাচের মধ্যে রাখা হয়েছে ৭৮টি ম্যাচ। সপ্তাহে পাঁচদিনে ১০টি করে ম্যাচ রাখা হয়েছে। প্রথম পর্বে থাকছে ১৩টি রাউন্ড ও শুক্রবারশনিবাররোববারসহ প্রায় প্রতিদিনই রাখা হয়েছে ম্যাচ। তবে, প্রত্যেক সপ্তাহের যে কোন দুটি ম্যাচ ফাঁকা রাখা হয়েছে। আর সবগুলো ম্যাচই বিকালে রাখা হয়েছে।

প্রথম পর্ব শেষ হবে এপ্রিলের ২০ তারিখ। লিগের দ্বিতীয় রেজিস্ট্রেশন উইন্ডো রাখা হয়েছে এসময়। দ্বিতীয় পর্ব শুরু হবে মে মাসে। এর মাঝে ১০ রাউন্ডের পর মার্চএপ্রিলে তিনদিন ছুটি রাখা হয়েছে। ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, ১৮ মার্চ ফিফা আন্তর্জাতিক ম্যাচ উইন্ডো ও এএফসি অনূর্ধ্ব২৩’এর বাছাইপর্ব ও ৩ এপ্রিল এএফসি কাপে আবাহনীর অ্যাওয়ে ম্যাচ আছে।

আবার ১৩ তম রাউন্ডের পর ২১ এপ্রিল শবে বরাত ও পহেলা মে এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচের জন্য স্লট খালি রাখা হয়েছে। এর মধ্যে ২১ এপ্রিল থেকে লিগের দ্বিতীয় রেজিস্ট্রেশন উইন্ডো খোলা রাখা হয়েছে।

এর আগে আগস্টসেপ্টেম্বর লিগ শেষ মাথায় রেখে বাফুফের যে প্রাথমিক খসড়া দিয়েছিল তাতেসপ্তাহে তিনদিন ম্যাচ রাখা হয়েছিল। ক্লাবগুলোর সম্মতিতে জুনজুলাইয়ের মধ্যে লিগ শেষ করার তাগিদ থেকে এই চূড়ান্ত খসড়া করেছে ফুটবল ফেডারেশন।

এতে অবশ্য ক্লাবগুলো পোহাতে হবে ভ্রমণের ঝক্কিঝামেলা। কেননা এবারের বিপিএল ছয়টি ভেন্যুতে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে হচ্ছে। তাতে দুই ম্যাচের মধ্যে মাত্র তিনদিন সময় পাচ্ছে ক্লাবগুলো। একটু কি বিপাকেই পড়তে হচ্ছে ক্লাবগুলোকে?

বাফুফের ব্যর্থতার পরও ক্লাবগুলো লিগের আয়োজন নিয়েই প্রস্তুত। নেমে পড়ছে দুদিন পরেই। ১৩ দলের লিগ। ১৫৬টি ম্যাচ। হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে। ভ্রমণ ঝক্কি সামলে ভবিষ্যতে লিগ সঠিক সময়ে শুরু করার আহ্বান জানান সংশ্লিষ্টরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Facebook Comments

Copyright © Bengla Sports.com All rights reserved. | Newsphere by AF themes.