May 3, 2024

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

ক্লাব লিগের এই মৌসুমে নিজেকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় পগবা

0 0
1 min read
0 0
Read Time4 Minute, 28 Second

ক্লাব ক্যারিয়ারে খেলছেন প্রায় ৯ মৌসুম ধরে। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা তারকা হতে গিয়েও সেটা হতে পারেননি ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল পগবা। বর্তমানে নিজেকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় আছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে থিতু হওয়া এই ফরাসি তারকা।

কথিত আছে ইউনাইটেডের সাবেক কোচ হোসে মরিনহোর সঙ্গে ভালো সম্পর্ক না থাকাই কাল হয়েছে পগবার। এবার দলটির হাল ধরেছেন ওলে গানার সুলসার। তার অধীনে পগবারা টানা ছয়টি ম্যাচ জিতেছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পগবা এই মৌসুমে লিগের ম্যাচে পেয়েছেন ৮ গোল। এটাই তার ক্যারিয়ারে সর্বোচ্চ গোলের রেকর্ড। ক্লাব ক্যারিয়ারে ৩০০ ম্যাচ থেকে একটি ম্যাচ দূরে পগবা। বিশ্বকাপ জয়ী এই মিডফিল্ডার এর আগেও খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। দ্বিতীয় মেয়াদে ইউনাইটেডে আসার আগে মাঝে যোগ দিয়েছিলেন ইতালির ক্লাব জুভেন্টাসে।

২০১০১১ এবং ২০১১১২ তে দুই মৌসুমে ইউনাইটেডের জার্সিতে খেলে পগবা লিগের ম্যাচে কোনো গোলই করতে পারেননি। এরপর জুভেন্টাসে যোগ দিয়ে খেলেছেন চারটি মৌসুম। প্রথম মৌসুমে ইতালিয়া সিরি আতে খেলেছেন ২৭ ম্যাচ, গোল করেছিলেন মাত্র ৫টি। এরপরের মৌসুমে খেলেছেন ৩৬টি ম্যাচ, গোল করেন মাত্র ৭টি। তৃতীয় মৌসুমে জুভিদের জার্সিতে তিনি খেলেন ২৬টি ম্যাচ, গোল করেন ৮টি। তুরিনের বুড়িদের হয়ে নিজের শেষ ও চতুর্থ মৌসুমে খেলার সুযোগ পান ৩৫ ম্যাচ, গোল করেন ৮টি।

ক্লাব ক্যারিয়ারে লিগের ম্যাচে ওই আটটি করে গোলই পগবার সেরা সাফল্য। ২০১৬১৭ মৌসুমে জুভেন্টাস ছেড়ে দ্বিতীয় মেয়াদে এই ফরাসি তারকা নাম লেখান ইউনাইটেডে। প্রথম মৌসুমে ৩০ ম্যাচ খেলে পগবা গোল করেন ৫টি। দ্বিতীয় মৌসুমে ২৭ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালের দেখা পান মাত্র ছয়বার। আর এই মৌসুমের অর্ধেক যেতে না যেতেই ২০ ম্যাচ খেলে গোল করেছেন ৮টি। এই মৌসুমেই যে নিজেকে ছাড়িয়ে যাবেন পগবা, সেটি বলার অপেক্ষা থাকছে না।

প্রথম মেয়াদে ইউনাইটেডের হয়ে পগবা খেলেছেন মাত্র তিনটি ম্যাচ, সেই তিনটিই লিগের ম্যাচ। দ্বিতীয় মেয়াদে লিগের ম্যাচে তিনি খেলেছেন ৭৭টি ম্যাচ, সবমিলিয়ে খেলেছেন ১১৪টি ম্যাচ। যেখানে পগবার গোল ২৫টি। জুভেন্টাসে চার মৌসুমে লিগের ম্যাচ খেলেছেন ১২৪টি, গোল করেছেন ২৮টি, সবমিলিয়ে খেলেছেন ১৭৮ ম্যাচ, গোল করেছেন ৩৪টি। ক্লাব ক্যারিয়ারে মোট ২৯৯ ম্যাচে গোল করেছেন ৫৯টি।

এই মৌসুমে ২৬ ম্যাচ খেলে সর্বোচ্চ ১০টি গোলের দেখা পাওয়া পগবা ২০১৪১৫ এবং ২০১৫১৬ মৌসুমে জুভেন্টাসের জার্সিতেও ১০টি করে গোল পেয়েছেন। ওই দুই মৌসুমে তিনি খেলেছেন যথাক্রমে ৪১ এবং ৪৯ ম্যাচ। এই মৌসুমে মাত্রই ২৬টি! তাতে আর মাত্র একটি গোল করলেই নিজেকে টপকে যাবেন। তারমানে ক্যারিয়ারে প্রথমবারের মতো এক মৌসুমে ১০ গোলের গণ্ডি পেরুবেন পগবা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Facebook Comments

Copyright © Bengla Sports.com All rights reserved. | Newsphere by AF themes.