February 27, 2024

Bengla Sport

The ultimate Guide For Online BOOKMAKER

২০১৮ সালের সেরা পাঁচ ফুটবলারের নাম প্রকাশ করেছে বাফুফে

0 0
1 min read
0 0
Read Time4 Minute, 24 Second

সেরা পাঁচ ফুটবলারের মধ্যে জাতীয় দলের আছেন তিনজন এবং অনূর্ধ্ব১৫ দলের আছেন দু’জন। এশিয়ান গেমস, এএফসি কাপ, বঙ্গবন্ধু গোল্ডকাপ, সাফ সুজুকি কাপ, সাফ অনূর্ধ্ব১৫ এবং উয়েফার বয়সভিত্তিক টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ দল। ওইসব টুর্নামেন্টে পারফর্ম্যান্সের ভিত্তিতে বছরের সেরা পাঁচ ঘোষণা করেছেবাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ফুটবল ধুঁকছে ব্যর্থতার বৃত্তে। তবে ২০১৮ সালটি ছিল কিছুটা আশাব্যঞ্জক। বয়সভিত্তিক থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত ছিল বেশ কিছু সফলতা। দলীয় সাফল্যে উজ্জ্বল ছিলেন কয়েকজন ফুটবলার। এ বছরের সেরা পাঁচ ফুটবলারের নাম প্রকাশ করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)

মাহবুবুর রহমান সুফিল : তরুণ বয়সেই বাংলাদেশ ফুটবল দলের হয়ে সুনাম অর্জন করেছেন মাহবুবুর রহমান সুফিল। তাছাড়া বছরের শুরুতে স্বাধীনতা কাপে আরামবাগকে শিরোপা জিতিয়েছেন। এশিয়ান গেমস ফুটবলে থাইল্যান্ডের বিরুদ্ধে পেয়েছিলেন গোলের দেখা। শুধু তাই নয়, সাফ ও বঙ্গবন্ধু গোল্ডকাপেও জাতীয় দলের হয়ে গোলের দেখা পেয়েছিলেন।

জাফর ইকবাল : ২০১৭ সাফ অনূর্ধ ১৮ টুর্নামেন্টে ৫ গোল করেই শিরোনামে এসেছিলেন বান্দরবানের তরুণ জাফর ইকবাল। চলতি বছরের সাফ সুজুকি কাপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপে ধারাবাহিক ভালো পারফর্ম্যান্স উপহার দিয়েছেন। ফলে নির্বাচকরা তার উপর আস্থা রাখতে শুরু করেছে। যার ফলে ২০১৯ সালের এএফসি অনূর্ধ্ব২৩ টুর্নামেন্টের দলে জায়গাও পাকা করে রেখেছেন।

জামাল ভূঁইয়া : বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার টানেও এখন মাঠে কিছু দর্শকের দেখা পাওয়া যায়। খেলায় কিছুটা ইউরোপিয়ান ধরন লক্ষ্য করা যায় সাইফ স্পোর্টিংয়ে অধিনায়কের। চলতি বছরে বিশ্বকাপ বাছাইয়ে এশিয়ান অঞ্চলের ম্যাচে কাতারের বিরুদ্ধে অসাধারণ খেলা উপহার দিয়েছিলেন জামাল।

নিহাত জামান উচ্ছ্বাস : বছরে বড়দের পারফর্ম্যান্সে শিরোপা না এলেও ছোটরা শিরোপা ঘরে এনেছে। দক্ষিণ এশিয়ার বয়সভিত্তিক সাফ অনূর্ধ্ব১৫ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল লালসবুজের জার্সিধারীরা। ওই আসরে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন নিহাত জামান উচ্ছ্বাস। বয়সভিত্তিক দল পেরিয়ে দেশের বড় ক্লাবে ঢোকার জন্য নিজেকে ভালোভাবেই তৈরি করছেন উচ্ছ্বাস।

মেহেদি হাসান : মাত্র দুটি ম্যাচে বদলী হিসেবে মাঠে নেমে হিরো বনে গেছেন অনূর্ধ্ব১৫ দলের গোলরক্ষক মেহেদি হাসান। আবাসিক ক্যাম্প থেকে সুযোগ পেয়ে দলের দ্বিতীয় গোলকিপার হিসেবে গিয়েছিলেন সাফ অনূর্ধ্ব১৫ টুর্নামেন্টে। ব দলী হিসেবে মাঠে নেমেই দেখিয়েছেন নিজের দক্ষতার পরিচয়। সেমিফাইনাল ও ফাইনালে টাইব্রেকারে ম্যাচ জিতিয়ে শিরোপা জিতিয়েছিলেন। সেরা পাঁচে মেহেদিই একমাত্র গোলরক্ষক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Facebook Comments

Copyright © Bengla Sports.com All rights reserved. | Newsphere by AF themes.