পড়ুন এবং আয় করুন- ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত (টেস্ট ম্যাচ)

Read Time15Seconds
ওয়েস্ট ইন্ডিজ এবং ভারত একে অপরের বিরুদ্ধে অ্যান্টিগায় তাদের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফিক্সচার শুরু করবে, ভারত এ পর্যন্ত একটি খুব সফল সফর গুছিয়ে রাখতে ডেখা গেছে। কোনও খেলা না হেরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দুটিই জিতেছিল তারা।

http://bit.ly/1xbetbangladesh (1x_65189)
গত বছরের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের সাথে সর্বশেষ মুখোমুখি ম্যাচে ভারত তাদেরকে পরাজিত করেছিল, তবে সেই জয়টি ছিল ঘরে বসে। তা সত্ত্বেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে শীর্ষস্থানীয়দের মধ্যে বিরাট কোহলি নেতৃত্ব দিয়েছেন। এই ম্যাচটি ২২-২৬ আগস্টের মধ্যে অনুষ্ঠিত হবে এবং স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটি হতে চলেছে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে। 
ওয়েস্ট ইন্ডিজ তাদের শেষ টেস্ট সিরিজ থেকে কিছুটা আত্মবিশ্বাস নেবে, তারা ঘরে বসে ইংল্যান্ডকে ২-১ এ হারিয়েছে ।

Also Read: অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড (তৃতীয় টেস্ট)

সম্প্রচার করবে- সনি টেন, স্কাই স্পোর্টস এন জেড, স্কাই স্পোর্টস ক্রিকেট, ফক্স স্পোর্টস, সুপার স্পোর্ট, এটিএন ক্রিকেট প্লাস, উইলো টিভি, এস্ট্রো ক্রিকেট এইচডি, ওএসএন স্পোর্টস ক্রিকেট, জিটিভি

লাইভ স্কোর- বিডি স্পোর্টস অনলাইন

টস প্রেডিকশনঃ
স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ তাদের শেষ ম্যাচে টস জিতেছিল, যখন তারা ইংল্যান্ডকে পরাজিত করেছিল এবং তারা এবারও একই রকম সাফল্য পেতে চাইবে। তারা যদি ভাবতে থাকে যে এই পিচে জীবন আছে তবে তারা প্রথমে বোলিং করতে পারে।
ওয়েদারঃ
গরম, খানিকটা আর্দ্র তবে বেশিরভাগ রোদযুক্ত, অ্যান্টিগায়ার পরিস্থিতি এই টেস্ট ম্যাচের জন্য উপযুক্ত হওয়া উচিত, প্রতিদিন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস অবধি থাকে।
পিচ কন্ডিশনঃ
বিতর্ক কখনও কম নয়, নর্থ সাউন্ডের উইকেটটি গতবারের তুলনায় গড়ের নিচে রেট দেওয়া হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ এখানে টস খেলে – অসম বাউন্সের কারণ হিসাবে উল্লেখ করা হয়েছিল। এটি এর আগে সমস্যার মুখোমুখি হয়েছিল এবং আবার ব্যাট করা শক্তও হতে পারে।

ওয়েস্ট ইন্ডিজঃ

গত পাঁচ মৌসুমে ঘরোয়া চারদিনের প্রতিযোগিতায় ১৯৯ উইকেট শিকারের পরে টেস্ট অভিষেকের পথে নামতে পারেন জায়ান্ট অফ স্পিনার রহকিম কর্নওয়াল। এই বছরের শুরুর দিকে ইংল্যান্ডকে হারানোর জন্য নির্বাচিতদের থেকে তিনি দলে জোমেল ওয়ারিকানকে দলে নিলেন। সেই সিরিজ থেকে নিখোঁজ একমাত্র খেলোয়াড় আলজারি জোসেফ, কারন তিনি আঘাত পেয়েছেন। তিনি খেলতে চান এমন ইঙ্গিত দিলেও ক্রিস গেইলকে উপেক্ষা করা হয়েছে।
কী প্লেয়ারসঃ
কেমার রোচঃ এই বছরের শুরুর দিকে ইংল্যান্ডকে পরাজিত করায় ওয়েস্ট ইন্ডিজ সর্বশেষ টেস্টে নর্থ সাউন্ডে আটটি উইকেট নিয়েছিল। এই টেস্টে ৫৩ টেস্টে ১৮৪ উইকেট শিকার করেছেন এই পেসার।
জেসন হোল্ডারঃ প্রথম ম্যাচে তার ডাবল-সেঞ্চুরি এবং উত্তর সাউন্ডে দ্বিতীয় উইকেট সহ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের মুখোমুখি নেতৃত্ব দেন।
ডেরেন ব্রাভোঃ ওয়ানডে সিরিজে তাঁর ফর্ম দুর্দান্ত না থাকলেও এটি তাঁর পছন্দের ব্যাটিং ফর্ম্যাট এবং তিনি ফর্ম্যাটে আটটি টেস্ট সেঞ্চুরি এবং ১৭৫০ রান করেছেন।

টিম ফর্মঃ

এই বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে জয়ের ধাক্কা দিয়ে ওয়েস্ট ইন্ডিজ তাদের টেস্ট-ম্যাচ হেরে সিরিজটি শেষ করেছিল। জেসন হোল্ডার প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করেছিলেন যার ফলে ইন্ডিজরা ৩৮১ রান সংগ্রহ করে এবং ইংলিশদেরকে প্রথন ইনিংসে ৭৭ রানে অলআউট করে ফেলে। দ্বিতীয় টেস্টে কেমার রোচ আট উইকেট নিয়েছিলেন এবং ওয়েস্ট ইন্ডিজ দশ উইকেটে জয়ী হয়েছিল। তবে তারা তাদের সর্বশেষতম ম্যাচটি হেরে যায়- তৃতীয় খেলায় ২৩২ রানে হেরে যায়।
সম্ভাব্য একাদশঃ
ক্রেইগ ব্রাথওয়েট, জন ক্যাম্পবেল, শাই হোপ, ডেরেন ব্রাভো, রোস্টন চেজ, শিমরন হেট্মায়ার, শেইন ডোওরিচ, জেসন হোল্ডার (ক্যাপ্টেন), কেমার রোচ, শানন গাব্রিয়েল, রহকিম কর্নওয়াল

ভারতঃ

স্টাম্পের পিছনে রিশাভ প্যান্টের সাথে প্রতিযোগিতা করায় রিদ্ধিমান সাহা এই লেগের উইকেট রক্ষক হিসাবে ফিরতে পারেন। ইতোমধ্যে সীমাবদ্ধ ওভারের ম্যাচে বিশ্রাম নেওয়ার পরে দলে ফিরেছেন জাসপ্রিত বুমরাহ। রবিচন্দ্রন অশ্বিন, চেতেশ্বর পূজারা এবং সহ-অধিনায়ক অজিংক্যা রাহানে আইএনডি বনাম ডাব্লিউআই ২০১৮ ম্যাচের জন্য তাদের দেশবাসীর সাথে যোগসূত্রের জন্য অন্যান্য টেস্ট বিশেষজ্ঞদের মধ্যে রয়েছেন।
কী প্লেয়ারসঃ
বিরাট কোহলি- ওয়ানডে সিরিজে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরির পর বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান এখন সেই ফর্মটিকে টেস্টে বহন করতে চাবেন। ৫৩.৭৬ গড়ে তার পথে এখন পর্যন্ত মাত্র ৭৭ টি ম্যাচে ২৫ টি টেস্ট সেঞ্চুরি এবং ২০ টি হাফ-সেঞ্চুরি রয়েছে।
চেতেশ্বার পুজারা- প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির রেকর্ডটি প্রমাণ করে যে তিনি এখনও ফর্মে আছেন এবং এখন তার টেস্ট গড় ৫১.১৮। ভারতীয় দলে কেবল কোহলিই তাঁর উপরে রয়েছেন এমন একটি কারণ রয়েছে।
রাভিন্দ্রা জাদেজা- ভারতের শীর্ষস্থানীয় টেস্ট বোলার, তার প্রথম ৪১ টেস্ট ম্যাচে ১৯২ উইকেট শিকার করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষতম টেস্টে তিনি ব্যাট হাতে ৮১ রান করেছিলেন।

টিম ফর্মঃ

ইংল্যান্ডের কাছে পরাজয়ের হাত থেকে পিছনে ফিরে ওয়েস্ট ইন্ডিজকে অক্টোবরে ঘরের মাঠে ২-০ ব্যবধানে উড়িয়ে দেয় এবং বছরের শুরুতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে তারা। তাদের সবচেয়ে সাম্প্রতিক টেস্ট ম্যাচটি ড্র ছিল, যদিও – চেতেশ্বর পূজারা (১৯৩) এবং রিশাভ প্যান্ট (১৫৯ *) তাদের স্বাগতিকদের বিপক্ষে ৬২২/৭ করে ইনিংস ডিক্লেয়ার করে। কুলদীপ যাদব ৯৯ রান দিয়ে ৫ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে ৩০০-এ সীমাবদ্ধ রাখতে পেরেছিলেন, তবে শেষ দিনে  ফলোঅনটি ধুয়ে ফেলার পরে মাত্র চার ওভার স্থায়ী হয়েছিল। 
সম্ভাব্য একাদশঃ
মায়াঙ্ক আগারওয়াল, কে এল রাহুল, চেতেশ্বার পুজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), আজিঙ্কা রাহানে, হানুমা বিহারি, রিশাভ প্যান্ট, রাভিন্দ্রা জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মাদ শামি, জাস্প্রিত বুমরাহ
সর্বশেষ পাঁচ ম্যাচের ফলাফল- 
ওয়েস্ট ইন্ডিজ- L W W L L
ভারত- D W L W W

হেড টু হেডঃ
অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ভারত দুটি টেস্ট জেতায় তাদের টেস্ট ম্যাচগুলিতর এই ফিক্সচারে  ২০ টি ম্যাচ জিতেছে। ওয়েস্ট ইন্ডিজের ঐতিহাসিক আধিপত্যের সাথে অর্থাৎ তারা এখনও ৩০ টি জয়ের সাথে এগিয়ে আছে, যদিও 46 টি ম্যাচ ড্র হয়েছে। সেই সিরিজে, বিরাট কোহলি ১৩৯ রান করেছিলেন এবং পৃথ্বি শোর অভিষেক সেঞ্চুরিতে প্রথম টেস্টে ৬৪৯/৯ করে প্রথম ইনিংসে এবং ২৭২ রানের ব্যবধানে জয় পেয়েছিল। হায়দরাবাদে দশ উইকেটে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজটি গুটিয়ে ফেলল তারা। উমেশ যাদব প্রথম ইনিংসে ৮৮ রানে ৬ উইকেট নেন এবং দ্বিতীয় ইনিংসে ৪৫ রানে ৪ উইকেট নিয়ে টোটাল দশ উইকেট শিকার করেছিলেন।
পরিসংখ্যানঃ
ম্যাচ খেলেছে- ৯৬
ওয়েস্ট ইন্ডিজ- ৩০
ভারত- ২০
ড্র- ৪৬
টাই- ০

ক্রিকেট এবং ফুটবল টুর্নামেন্টসহ সকল ধরনের খেলায় আপনার আয় নিশ্চিত করতে 1XBET এ ভিজিট করুন লিঙ্কঃ http://bit.ly/1xbetbangladeshআর যারা এখনও 1XBET এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ http://bit.ly/1xbetbangladesh। রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Facebook Comments

× Customer Support