পড়ুন, আয় করুন- ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত

Read Time17Seconds

৩০ শে আগস্ট, ২০১৯ (শুক্রবার) হতে কিংস্টোন এর সাবিনা পার্ক এ শুরু হতে যাচ্ছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রথম টেস্ট ম্যাচে ভারত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১৮ রানের ব্যবধানে জয় পেয়েছে। অর্থাৎ, ভারত ১-০ ব্যবধানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। দুই দলের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি ৩০ আগস্ট হতে ৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। ম্যাচটি দেখতে পারবেন বাংলাদেশ সময় রাত ৮টা ৩০মিনিটে।

 

earn money in online- http://bit.ly/1xbetbangladesh (1x_65189)

সম্প্রচারঃ

ভারত এবং সাবকন্টিনেন্ট- সনি টেন ১, সনি টেন ১ এইচডি, সনি টেন ৩, সনি টেন এইচডি

নিউজিল্যান্ড- স্কাই স্পোর্টস এনজেড

ইউকে- স্কাই স্পোর্টস ক্রিকেট

অস্ট্রেলিয়া- ফক্স স্পোর্টস

সাউথ আফ্রিকা- সুপার স্পোর্টস

 

Also Read: ফ্যান্টাসি লীগ

কানাডা- এটিএন ক্রিকেট প্লাস, সিবিএন

ইউএসএ- উইলো টিভি, হটস্টার

মালয়েশিয়া- এস্ট্রো ক্রিকেট এইচডি

বাংলাদেশ- গাজী টিভি

লাইভ স্কোর- বিডি স্পোর্টস অনলাইন

পিচ কন্ডিশনঃ

কিংস্টন ক্রিকেট ক্লাবের নিজস্ব ক্রিকেট স্টেডিয়াম। এটি জ্যামাইকার কিংস্টনে অবস্থিত একটি টেস্ট ক্রিকেট স্টেডিয়াম। কিংস্টনের যে স্থানের জলবায়ু সবচেয়ে শুষ্ক সেখানে এই স্টেডিয়ামটি অবস্থিত। এর পিচ অনেক বছর ধরে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের সবচেয়ে শক্ত ও দ্রুত বলের জন্য পরিচিত ছিল।

ওয়েদারঃ

৩২ ডিগ্রি সেলসিয়াস হতে ৩০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠানামা করতে পারে। হালকা ধরনের বৃষ্টিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্কোয়াডঃ

ওয়েস্ট ইন্ডিজ- ড্যারেন ব্র্যাভো, জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্রাথওয়েট, শারমারহ ব্রোকস, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (ক্যাপ্টেন), কিমো পল, রাহকিম কর্ণওয়েল, রোস্টন চেজ, শাই হোপ, শেন ডওরিচ, কেমার রোচ, মিগুয়েল কামিন্স, শানন গাব্রিয়েল   

ভারত- আজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, হানুমা বিহারি, মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), রাভিন্দ্রা জাদেজা, কে এল রাহুল, রিশাভ প্যান্ট, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মাদ শামি, রাভিচান্দ্রান আশওয়িন, উমেশ যাদভ 

টিম ফর্মঃ

সর্বশেষ পাঁচ ম্যাচের ফলাফল-

ভারত- W L W W W

ওয়েস্ট ইন্ডিজ-  W W L L L

প্রধান খেলোয়াড়ঃ


বিরাট কোহলি- ওয়ানডে সিরিজে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরির পর বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান এখন সেই ফর্মটিকে টেস্টে বহন করতে চাবেন। ৫৩.৭৬ গড়ে তার পথে এখন পর্যন্ত মাত্র ৭৭ টি ম্যাচে ২৫ টি টেস্ট সেঞ্চুরি এবং ২০ টি হাফ-সেঞ্চুরি রয়েছে।


চেতেশ্বার পুজারা- প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির রেকর্ডটি প্রমাণ করে যে তিনি এখনও ফর্মে আছেন এবং এখন তার টেস্ট গড় ৫১.১৮। ভারতীয় দলে কেবল কোহলিই তাঁর উপরে রয়েছেন এমন একটি কারণ রয়েছে।

রাভিন্দ্রা জাদেজা- ভারতের শীর্ষস্থানীয় টেস্ট বোলার, তার প্রথম ৪১ টেস্ট ম্যাচে ১৯২ উইকেট শিকার করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষতম টেস্টে তিনি ব্যাট হাতে ৮১ রান করেছিলেন।

আজিঙ্কা রাহানে- প্রথম টেস্ট ম্যাচে ৮১ এবং ১০২ রানের ভালো দুটি ইনিংস তিনি খেলেছেন। ভারত দলের ৩১৮ রানের জয়ের পিছনে তার ভালো অবদান ছিলো।

হনুমা বিহারি- প্রথম টেস্ট ম্যাচে দ্বিতীয় ইনিংসে ৯৩ রান করেছেন তিনি। 


কেমার রোচঃ এই বছরের শুরুর দিকে ইংল্যান্ডকে পরাজিত করায় ওয়েস্ট ইন্ডিজ সর্বশেষ টেস্টে নর্থ সাউন্ডে আটটি উইকেট নিয়েছিল। এই টেস্টে ৫৩ টেস্টে ১৮৪ উইকেট শিকার করেছেন এই পেসার।

জেসন হোল্ডারঃ প্রথম ম্যাচে তার ডাবল-সেঞ্চুরি এবং উত্তর সাউন্ডে দ্বিতীয় উইকেট সহ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের মুখোমুখি নেতৃত্ব দেন।

ডেরেন ব্রাভোঃ ওয়ানডে সিরিজে তাঁর ফর্ম দুর্দান্ত না থাকলেও এটি তাঁর পছন্দের ব্যাটিং ফর্ম্যাট এবং তিনি ফর্ম্যাটে আটটি টেস্ট সেঞ্চুরি এবং ১৭৫০ রান করেছেন।

হেড টু হেডঃ

অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ভারত দুটি টেস্ট জেতায় তাদের টেস্ট ম্যাচগুলিতর এই ফিক্সচারে  ২০ টি ম্যাচ জিতেছে। ওয়েস্ট ইন্ডিজের ঐতিহাসিক আধিপত্যের সাথে অর্থাৎ তারা এখনও ৩০ টি জয়ের সাথে এগিয়ে আছে, যদিও 46 টি ম্যাচ ড্র হয়েছে। সেই সিরিজে, বিরাট কোহলি ১৩৯ রান করেছিলেন এবং পৃথ্বি শোর অভিষেক সেঞ্চুরিতে প্রথম টেস্টে ৬৪৯/৯ করে প্রথম ইনিংসে এবং ২৭২ রানের ব্যবধানে জয় পেয়েছিল। হায়দরাবাদে দশ উইকেটে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজটি গুটিয়ে ফেলল তারা। উমেশ যাদব প্রথম ইনিংসে ৮৮ রানে ৬ উইকেট নেন এবং দ্বিতীয় ইনিংসে ৪৫ রানে ৪ উইকেট নিয়ে টোটাল দশ উইকেট শিকার করেছিলেন। তাছাড়া এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারত ৩১৮ রানের এক বিশাল জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

পরিসংখ্যান-

ম্যাচ খেলেছে- ৯৭

ভারত– ২১

ড্র- ৪৬

টাই- ০

ক্রিকেট এবং ফুটবল টুর্নামেন্টসহ সকল ধরনের খেলায় আপনার আয় নিশ্চিত করতে 1XBET এ ভিজিট করুন লিঙ্কঃhttp://bit.ly/1xbetbangladeshআর যারা এখনও 1XBET এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ http://bit.ly/1xbetbangladesh। রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি ।(বোনাস কোড: 1x_65189)

0 0
0 %
Happy
0 %
Sad
0 %
Excited
0 %
Angry
0 %
Surprise

Facebook Comments

× Customer Support